শিরোনাম:
●   নিখোঁজের ৭দিনেও সন্ধান মেলেনি সোয়াইব এর ●   মোরেলগঞ্জে প্রবাসীর পরিবারকে হয়রানীর অভিযোগ ●   পানছড়ি প্রেস ক্লাবের পক্ষ থেকে বৃক্ষরোপন ●   সন্দ্বীপে ইউপি উপ নির্বাচনে ২ প্রার্থীর মনোনয়ন বাতিল ●   নারী কাউন্সিলরকে ঘুষি মেরে ঠোঁট ফাটালেন পুরুষ কাউন্সিলর ●   সন্দ্বীপ মগধরা ইউপি উপ-নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ●   চুয়েটে শিক্ষকদের টানা আন্দোলনে ক্যাম্পাস অচল ●   মাটিরাঙ্গায় গৃহবধুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার ●   চুয়েটের এসপিই স্টুডেন্ট চ্যাপ্টার পাচ্ছে আন্তর্জাতিক সম্মাননা ●   চট্টগ্রাম থেকে প্রথম নারী হিসেবে এআইপি সম্মাননা পাচ্ছেন সাহেলা আবেদীন ●   রাঙামাটিতে তিন নারী পাচারকারীকে জেল হাজতে প্রেরন ●   কাউখালীতে পাহাড়ের পাশে কয়েকশত পরিবারের ঝুঁকিপুর্ন বসবাস ●   আলীকদমে ছাত্রিকে যৌন হয়রানির অভিযোগে আটক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ●   সন্দ্বীপে কোস্ট গার্ড ও সংবাদিকের ওপর হামলা ●   চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর হস্তান্তর ●   কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন ●   ঢাকা-সিলেট মহাসড়কে তৈলবাহী গাড়ির সাথে সিএনজির সংঘর্ষে নিহত-১ ●   ঝালকাঠিতে পানি উঠছে না অধিকাংশ নলকূপে ●   গুইমারায় পরকীয়ার অভিযোগ এলাকাবাসীর ●   বাগেরহাটে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ●   পানছড়িতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন ●   ঈশ্বরগঞ্জে মাদ্রাসা সুপার রেজাউল করিমের দুর্নীতি ●   শ্রেণিকক্ষ থেকে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ●   হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার ●   কাউখালীতে দূর্যোগ ব্যবস্থা কমিটির জরুরী সভা ●   কুষ্টিয়ায় ভূয়া লেঃ কর্ণেল প্রতারক সবুর ও লিমা এখন কারাগারে ●   সন্দ্বীপে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১ম দিনে অনুপস্থিত ২০ ●   সদ্য পাশ হওয়া বাজেটে মানুষের কষ্ট লাঘবের কোন বার্তা নেই ●   ঈশ্বরগঞ্জে পিতাকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ ●   সুতালড়ী মাধ্যমিক বিদ্যালয়ের টিনশেড অবৈধভাবে বিক্রি
রাঙামাটি, শনিবার, ৬ জুলাই ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২৮ জুন ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটিতে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জের’ ভিত্তি প্রস্থর স্থাপন
প্রথম পাতা » চট্টগ্রাম বিভাগ » রাঙামাটিতে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জের’ ভিত্তি প্রস্থর স্থাপন
১৫৫ বার পঠিত
বুধবার ● ২৮ জুন ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাঙামাটিতে বিচার প্রার্থীদের বিশ্রামাগার ‘ন্যায়কুঞ্জের’ ভিত্তি প্রস্থর স্থাপন

ছবি : সংবাদ সংক্রান্ত রাঙামাটি :: আদালতে আগত বিচার প্রার্থীদের সুযোগ-সুবিধার জন্য রাঙামাটি জেলা জজ আদালত প্রাঙ্গনে নির্মিতব্য ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্থর স্থাপন করা হয়। রবিবার ২৫ জুন সকাল ১০টায় আদালত প্রাঙ্গনে বিচার প্রার্থীদের জন্য নির্মতব্য ন্যায়কুঞ্জের ভিত্তি প্রস্থর স্থাপন করেন, বাংলাদেশ সুপ্রীম কোর্ট আপীল বিভাগের বিচারপতি বোরহান উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, রাঙামাটির জেলা দায়রা জজ সহিদুল ইসলাম, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, রাঙামাটি জেলা যুগ্ন ও দায়রা জজ মো. মিল্টন হোসেন, রাঙামাটি জেলা লিগ্যাল এইড অফিসার মো. জুনায়েদ, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, জেলা আইনজীবি সমিতির সভাপতি এড. মো. রফিকুল ইসলাম ও সাধারন সম্পাদক এড. আব্দুর গাফফার মুন্না প্রমুখ।
ন্যায়কুঞ্জের ভিত্তিপ্রস্থর স্থাপনকালে বিচারপতি বোরহান উদ্দিন বলেন, বিচার প্রার্থীরা যাতে তাদের ন্যায় বিচার পায় তার জন্য বিচারক ও আইনজীবিদের সেই দিকে লক্ষ্য রাখতে হবে। তিনি বলেন, বিচার প্রার্থীরা যাতে আদালতে এসে কোন ভাবে তার অধিকার থেকে বঞ্চিত না হয় তার জন্য মাননীয় প্রধান বিচারপতির নির্দেশনা অনুযায়ী বিশ্রামাগারে বিচার প্রার্থীদের বসার ব্যবস্থা ও টয়লেট, মায়েদের জন্য আলাদা ব্রেস্টফিডিং কক্ষ, সুপেয় পানির ব্যবস্থা এবং একটি মিনি স্টেশনারী দোকান ইত্যাদির সংস্থান রেখে স্থাপত্য নকশা প্রণয়ন করা হয়েছে।
প্রকল্পটি বাস্তবায়িত হলে রাঙামাটি জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গনে আগত বিচার প্রার্থী জনসাধারনের ভোগান্তি লাঘব হবে। এর ফলে আদালত প্রাঙ্গনে কাজের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত হবে এবং সেবাগ্রহীতাদের জন্য প্রদত্ত সেবার মান আরো উন্নত হবে। এ সময় তিনি বিচারকদের সততা, দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহবান জানান।
রাঙামাটি গণপূর্ত বিভাগের বাস্তবায়নে ৪৮ লক্ষ ৪৬ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে। প্রস্তাবিত প্রকল্পের মোট ব্যয় ৩৫ কোটি ২৫ লক্ষ ৯১ হাজার টাকা। বিভিন্ন জেলায় সেবা গ্রহীতাদের চাহিদা অনুযায়ী এই প্রকল্পটিকে দুইটি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে যার মধ্য একটি হলো এ টাইপ যার আয়তন ১ হাজার বর্গফুট এবং অন্যটি বি টাইপের যার আয়তন ৮শত বর্গফুট।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)