শিরোনাম:
●   বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা ●   মোরেলগঞ্জে ডাক্তারদের চিকিৎসা পত্র চেক করে ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা ●   মিরসরাইয়ে জাগ্রত প্রতিভার কার্যকরী পরিষদ গঠিত ●   ঝালকাঠিতে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা ●   বাগেরহাটে নিখোঁজ জেলে মহিদুল শেখের লাশ উদ্ধার ●   ঈশ্বরগঞ্জে সক্ষমতা বৃদ্ধির লক্ষে পিএফবিটি প্রশিক্ষণ ●   শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ ●   ভারতের চন্ডীগড় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছে রকিবুল ●   সন্দ্বীপ পৌরসভার ৪৯ কোটি টাকার বাজেট ঘোষণা ●   কাপ্তাই থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মহিলা আটক ●   কুষ্টিয়ায় স্বামী ও স্ত্রীর প্রতারণার খপ্পরে এক তরুণী ●   কাউখালীর নবাগত ইউএনওর সাথে সাংবাদিকদের মতবিনিময় ●   মিরসরাইয়ে মালবাহী ট্রেনে অগ্নিকাণ্ড ●   বাগেরহাটে ঘষিয়াখালী নৌ চ্যানেলে নৌকা ডুবে জেলে নিখোঁজ ●   মহাস্থানে খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল ●   চুয়েটে ধানের তুষ থেকে সিমেন্টের বিকল্প শীর্ষক সেমিনার ●   মোরেলগঞ্জে ঘূর্ণিঝড় রিমালে ৫শ কোটি টাকার ক্ষতি : সুপেয় পানির তীব্র সংকট ●   কুষ্টিয়া মেডিকেল কলেজ ফাঁকা : হিমশিম খাচ্ছে জেনারেল হাসাপাতাল ●   রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতা মুছাকে দুদকে তলব ●   এমপি আনার হত্যাকাণ্ডের দুই আসামি সীতাকুণ্ডের পাহাড়ি‌ এলাকা থেকে গ্রেপ্তার ●   গাবতলী মহিলা কলেজে পরীক্ষার্থীদের বিদায় ●   আত্রাইয়ে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ ●   রাঙামাটি - কাপ্তাই সড়কে চোলাইমদসহ আটক-২ ●   রাঙামাটির মাদক সম্রাট খোকন ইয়াবাসহ আটক ●   বাংলাদেশ-ভারত সীমান্তে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার ●   রাবিপ্রবি সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্ষদ এর ৫ম সভা অনুষ্ঠিত ●   আইন সংশোধন যত বিলম্ব হবে, তামাকজনিত মৃত্যু ততই বাড়বে ●   ভারতকে রেল করিডোর দিয়ে বাংলাদেশ কোন বিপদ ডেকে আনছে - সরকারের কাছে ব্যাখ্যা দাবি ●   সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে উত্তাল কুষ্টিয়া ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ৪ মাস : মিলেনি স্থানীয় প্রশাসন এর সহযোগিতা
রাঙামাটি, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৫ জুন ২০২৪
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে কমছে বন্যার পানি : তিনটি পয়েন্টে এখনো পানি বিপৎসীমায় প্রবাহিত
প্রথম পাতা » সকল বিভাগ » সিলেটে কমছে বন্যার পানি : তিনটি পয়েন্টে এখনো পানি বিপৎসীমায় প্রবাহিত
৪৭ বার পঠিত
বুধবার ● ৫ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে কমছে বন্যার পানি : তিনটি পয়েন্টে এখনো পানি বিপৎসীমায় প্রবাহিত

--- হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: সিলেটে অতি বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পানিতে সৃষ্ট আকস্মিক বন্যায় নয়টি উপজেলা প্লাবিত হয়েছে। তবে আজ বুধবার (০৫ জুন) সিলেটের বিভিন্ন উপজেলায় বন্যার পানি কমতে শুরু করেছে। পানি কমলেও সিলেট জেলার সুরমা ও কুশিয়ারা নদীর তিনটি পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সূত্রে এ তথ্য জানা যায়।

পানি উন্নয়ন বোর্ড জানায়, বুধবার দুপুর ১২টা সময় পর্যন্ত সুরমা নদীর কানাইঘাট পয়েন্টে পানি ১৩ দশমিক ২৬ মিটারে অবস্থান করছিল, যা বিপৎসীমার শূন্য দশমিক ৫১ মিটার ওপরে। এ ছাড়া কুশিয়ারা নদীর অমলশিদ পয়েন্টে পানি ১৫ দশমিক ৫৮ মিটারে অবস্থান করছিল, যা বিপৎসীমার শূন্য দশমিক ১৮ মিটার ওপরে। একইভাবে কুশিয়ারা নদীর ফেঞ্চুগঞ্জ পয়েন্টে পানি ৯ দশমিক ৮৮ মিটারে অবস্থান করছিল, যা বিপৎসীমার শূন্য দশমিক ৪৩ মিটার ওপরে। তবে জেলার অন্যান্য নদ-নদীর পানি কমেছে।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান মঙ্গলবার রাতে এক বিজ্ঞপ্তিতে জানান, বন্যার পানি কমতে শুরু করেছে। সরকারি ও বেসরকারিভাবে ত্রাণ এবং বিশুদ্ধ পানি বিতরণ কার্যক্রম চলমান আছে। এ ছাড়া বন্যার্তদের স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য ইউনিয়নভিত্তিক চিকিৎসক দল গঠন করা হয়েছে।

স্থানীয় জনপ্রতিনিধি ও বন্যাদুর্গতদের সাথে কথা বলে জানা গেছে, বেশির ভাগ জায়গা থেকে পানি নামতে শুরু করেছে। তবে জেলার জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলার অনেক গ্রাম ও রাস্তাঘাট এখনো প্লাবিত। সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলার নিম্নাঞ্চলের কিছু এলাকা গতকাল মঙ্গলবার নতুন করে প্লাবিত হয়েছে। এ ছাড়া সিলেট নগরের উপশহর, সোবহানীঘাটসহ কয়েকটি এলাকার মানুষ এখনো পানিবন্দী আছেন।

মঙ্গলবার রাত ১০টা পর্যন্ত জেলা প্রশাসনের তথ্য অনুযায়ী, জেলার ১০টি উপজেলার ৭৮টি ইউনিয়ন ও পৌরসভা এবং সিলেট সিটি করপোরেশনের ১৩টি ওয়ার্ড বন্যাকবলিত হয়েছে। প্লাবিত গ্রামের সংখ্যা ৮৩০। বন্যায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ১৬২ মানুষ। জেলায় ৫৭১টি আশ্রয়কেন্দ্র চালু করা হয়েছে। বর্তমানে আশ্রয়কেন্দ্রে আছেন ৪ হাজার ৫৫৭ জন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)