শিরোনাম:
●   বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা ●   মোরেলগঞ্জে ডাক্তারদের চিকিৎসা পত্র চেক করে ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা ●   মিরসরাইয়ে জাগ্রত প্রতিভার কার্যকরী পরিষদ গঠিত ●   ঝালকাঠিতে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা ●   বাগেরহাটে নিখোঁজ জেলে মহিদুল শেখের লাশ উদ্ধার ●   ঈশ্বরগঞ্জে সক্ষমতা বৃদ্ধির লক্ষে পিএফবিটি প্রশিক্ষণ ●   শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ ●   ভারতের চন্ডীগড় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছে রকিবুল ●   সন্দ্বীপ পৌরসভার ৪৯ কোটি টাকার বাজেট ঘোষণা ●   কাপ্তাই থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মহিলা আটক ●   কুষ্টিয়ায় স্বামী ও স্ত্রীর প্রতারণার খপ্পরে এক তরুণী ●   কাউখালীর নবাগত ইউএনওর সাথে সাংবাদিকদের মতবিনিময় ●   মিরসরাইয়ে মালবাহী ট্রেনে অগ্নিকাণ্ড ●   বাগেরহাটে ঘষিয়াখালী নৌ চ্যানেলে নৌকা ডুবে জেলে নিখোঁজ ●   মহাস্থানে খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল ●   চুয়েটে ধানের তুষ থেকে সিমেন্টের বিকল্প শীর্ষক সেমিনার ●   মোরেলগঞ্জে ঘূর্ণিঝড় রিমালে ৫শ কোটি টাকার ক্ষতি : সুপেয় পানির তীব্র সংকট ●   কুষ্টিয়া মেডিকেল কলেজ ফাঁকা : হিমশিম খাচ্ছে জেনারেল হাসাপাতাল ●   রাঙামাটি জেলা আওয়ামী লীগের নেতা মুছাকে দুদকে তলব ●   এমপি আনার হত্যাকাণ্ডের দুই আসামি সীতাকুণ্ডের পাহাড়ি‌ এলাকা থেকে গ্রেপ্তার ●   গাবতলী মহিলা কলেজে পরীক্ষার্থীদের বিদায় ●   আত্রাইয়ে প্রতিবন্ধীদের মাঝে সহায়ক উপকরণ বিতরণ ●   রাঙামাটি - কাপ্তাই সড়কে চোলাইমদসহ আটক-২ ●   রাঙামাটির মাদক সম্রাট খোকন ইয়াবাসহ আটক ●   বাংলাদেশ-ভারত সীমান্তে নিখোঁজ যুবকের মরদেহ উদ্ধার ●   রাবিপ্রবি সর্বোচ্চ নীতি-নির্ধারণী পর্ষদ এর ৫ম সভা অনুষ্ঠিত ●   আইন সংশোধন যত বিলম্ব হবে, তামাকজনিত মৃত্যু ততই বাড়বে ●   ভারতকে রেল করিডোর দিয়ে বাংলাদেশ কোন বিপদ ডেকে আনছে - সরকারের কাছে ব্যাখ্যা দাবি ●   সাংবাদিক রিজুর উপর হামলার প্রতিবাদে উত্তাল কুষ্টিয়া ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ৪ মাস : মিলেনি স্থানীয় প্রশাসন এর সহযোগিতা
রাঙামাটি, শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২২ জুন ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » মিরসরাই নাবিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত
প্রথম পাতা » চট্টগ্রাম » মিরসরাই নাবিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত
৫০ বার পঠিত
শনিবার ● ২২ জুন ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিরসরাই নাবিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত

ছবি : সংবাদ সংক্রান্ত আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: চট্টগ্রামের মিরসরাই উপজেলার সর্বস্তরের নাবিকদের সংগঠন মিরসরাই নাবিক কল্যাণ সমবায় সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।
গত মঙ্গলবার দিনব্যাপী সাধারণ সভা উপজেলার জোরারগঞ্জ ফাইভ স্টার কমিউনিটি সেন্টারে সংগঠনের সভাপতি হেলাল উদ্দিন ড্রাইভারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম রিপন মাষ্টারের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।
চলতি বছরের ৩০ জুন উক্ত কমিটির মেয়াদকাল শেষ হবে। নতুন কমিটি গঠন উপলক্ষে ১৮ জুন সাধারণ সভা’র আয়োজনের মধ্য দিয়ে ৯ সদস্যের একটি জুরিবোর্ড গঠন করা হয়। পরবর্তীতে জুরিবোর্ড মোহাম্মদ এনামুল হক ড্রাইভার’কে আহবায়ক ও মোঃ ইলিয়াস মাস্টার’কে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করে। আহবায়ক কমিটি সমন্বয় করে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করতে ৩ মাসের জন্য মোহাম্মদ সাইফুল হাসান সুমন মাষ্টার (সুপারভাইজার)’কে প্রধান নির্বাচন কমিশনার মোহাম্মদ ইউনুস মাষ্টার ও মোহাম্মদ ইমাম হোসেন ড্রাইভার’কে সহকারী নির্বাচন কমিশনার করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করে।
এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনার সাইফুল হাসান সুমন মাষ্টার জানান- সততা, দক্ষতা, আন্তরিকতা, নিরপেক্ষতা দিয়ে সংগঠনকে গতিশীল করার লক্ষ্যে কার্যকরী পরিষদ গঠনের নিমিত্তে ৩ মাস মেয়াদি নির্বাচন কমিশন’কে দায়িত্ব দেওয়া হয়েছে। সকল সদস্যদের মধ্যে ঐক্য, ভাতৃত্ব বোধ ও সুসম্পর্ক অটুট রাখতে সকলের সুচিন্তিত মতামতের ভিত্তিতে আগামী ৩ মাসের মধ্যে একটি পূর্ণাঙ্গ কমিটি করা হবে। সেক্ষেত্রে তিনি সংগঠনের সকল সদস্যদের সহযোগিতা কামনা করেন।
উল্লেখ্য, ২০১১ সালের সেপ্টেম্বর মাসে আবুরহাট থেকে ৩৩ জন সদস্য নিয়ে মিরসরাই নাবিক কল্যাণ সমবায় সমিতি যাত্রা শুরু করে। পরবর্তীতে ২০১৯ সালের ১৭ অক্টোবর সংগঠন’টি নিবন্ধন প্রাপ্ত হয় (যাহার নিবন্ধন নং-১৩৩৯৫)। উক্ত সংগঠন ২০২২ সালের ৪ মে ঈদ পুণর্মিলনী, ২০২৩ সালের ৩০ জুন ১ যুগ পূর্তি অনুষ্ঠান পালন করে। বর্তমানে সংগঠন টিতে ৬২১ জন সদস্য রয়েছে।

করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের কমিটি গঠন

মিরসরাই :: মিরসরাইয়ের ঐতিহ্যবাহী প্রাচীন বিদ্যাপীঠ করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী পরিষদের কমিটি গঠন করা হয়েছে। শুক্রবার (২১ জুন) সন্ধ্যায় সংগঠনের সভাপতি এনায়েত হোসেন নয়নের সম্মতিক্রমে (সভাপতিত্বে) ও সহ-সাধারণ সম্পাদক সোলেমান উদ্দিন বাদশার সঞ্চালনায় অত্র বিদ্যালয়ের একটি কক্ষে বিভিন্ন ব্যাচের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থীর উপস্থিতে এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে ১৯৮৯ ব্যাচের শিক্ষার্থী মিরসরাই উপজেলা পরিষদের চেয়ারম্যান এনায়েত হোসেন নয়নকে পুনরায় সভাপতি এবং ২০১২ ব্যাচের শিক্ষার্থী কামরুল ইসলামকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি দীলিপ কুমার বণিক, সহ-সভাপতি শারফুদ্দিন কাশ্মীর, সহ-সাধারণ সম্পাদক সফিউল আজম সোহান, সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন নিলয়, অর্থ সম্পাদক শাফায়েত হোসেন তোহিদ, দপ্তর সম্পাদক পারভেজ ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোহাম্মদ আকতার হোসেন, ক্রীড়া সম্পাদক জাহিদুল আলম রাফি, সাহিত্য সম্পাদক ইব্রাহিম খলিল, সাংস্কৃতি সম্পাদক মোঃ জাহেদ, সমাজকল্যাণ সম্পাদক ইকবাল হোসেন সুমন, শিক্ষার্থী কল্যাণ সম্পাদক আব্দুল নুর রিয়াজ। পরিচালনা পরিষদের সদস্যরা হলেন মোহাম্মদ নুরুদ্দিন সবুজ, মাকসুদ আলম শাহিন, সোলেমান উদ্দিন বাদশা, তানভীর হোসেন, কফিল উদ্দিন, সরোয়ার উদ্দিন ও রাজীব কৃষ্ণ জীবন।

উল্লেখ্য, ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত করেরহাট কামিনী মজুমদার উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী পরিষদ গঠন করা হয় ২০১৭ সালে। এরপর বিভিন্ন ধাপ অতিক্রম করে ২০১৯ সালে আংশিক কমিটি গঠন করা হয়েছিল। ২০২৪ সালে অত্র পরিষদকে গতিশীল করার লক্ষ্যে পূর্ণাঙ্গ ভাবে নতুন কমিটি গঠন করা হয়।

মিরসরাইয়ে এসএসসি ২০০৪ ব্যাচের পুণর্মিলনী

মিরসরাই :: চট্টগ্রামের মিরসরাইয়ে এসএসসি ২০০৪ ব্যাচের শিক্ষার্থীদের দিনব্যাপী ১ম পুণর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ঈদুল আজহার পরের দিন আরশিনগর ফিউচার পার্কে এ আয়োজন করা হয়। ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা মেতে উঠেছিলেন আনন্দে, যেন খুঁজে পেয়েছিলেন নিজেদের শৈশব। সবাইকে আবার একসঙ্গে পেয়ে যেন কর্মজীবনের সব ক্লান্তি দূর হয়ে গিয়েছিল সাবেক শিক্ষার্থীদের। একে অপরের সঙ্গে কুশল বিনিময় ও কোলাকুলির মাধ্যমে বন্ধুত্বের নতুন বন্ধন তৈরি করেন। সব ভেদাভেদ ভুলে সবাই একই মিশেলে মিলিত হন। পুণর্মিলনীতে ৩৮ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৪ শতাধিক সাবেক শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। পরে আকাশী রংয়ের একই পোশাকে সবাই র্যালীতে অংশ নেন। কোরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মধ্যদিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সূচনা ঘটে। এসময় জাতীয় সংগীত পরিবেশন, প্রয়াত সহপাঠীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন ও দোয়া মোনাজাত করা হয়। এরপর স্ট্যাম্পে ক্রিকেট বল নিক্ষেপ, গোলবারে ফুটবল নিক্ষেপ ও বেলুন ফুটানো খেলার আয়োজন করা হয়। দীর্ঘ ২০ বছর পর একসাথে দেখা হওয়ায় হাসি-আনন্দ, স্মৃতিচারণ ও আড্ডায় মুখর হয়ে উঠে অনুষ্ঠানস্থল। দুপুরে মধ্যাহ্ন ভোজের পরে দ্বিতীয় পর্বে ছিল স্মৃতিচারণ, শিক্ষাপ্রতিষ্ঠানভিত্তিক ফটোসেশন, ব্যাচের ২০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা, ব্যাচের শিক্ষার্থীদের কন্ঠে গান, চট্টগ্রামের শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও র্যাফেল ড্র। অনুষ্ঠানের শেষ পর্যায়ে খেলাধুলার পুরস্কার ও র্যাফেল ড্রয়ের পুরষ্কার বিতরণ করা হয়। মিলনমেলায় ছিল ৫ টি উপহার সামগ্রী নিয়ে উপহার ব্যাগ প্রদান।
অনুষ্ঠানে শুভেচ্ছা স্মারক দেওয়া হয় ২০০৪ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠানে সহযোগীতাকারী শিক্ষাপ্রতিষ্ঠান নিজামপুর মোসলিম উচ্চ বিদ্যালয়, জেবি উচ্চ বিদ্যালয়, ধুমঘাট হাজী চাঁন মিঞা উচ্চ বিদ্যালয়, মনির হাসান তমাল, সালা উদ্দিন হাসান অপু, সাইফুর রহমান সাইফুল, সাইফুল ইসলাম, লুৎফুর রহমান সোহাগ, রেজাউল করিম, রকিব উদ্দিন চৌধুরী কানন, জামশেদ আলম, আবু তৈয়ব, প্রদীপ কুমার নাথ, মফিজুল ইসলাম মিলটন, আবুল হাসনাত হাবিব খান, নোমান মোহাম্মদ নিজাম উদ্দিন, দিদার হোসেন, আইয়ুব আলী খান, বেলায়েত হোসেন বেলাল, শাহাদাত হোসেন।
দিনভর এই অনুষ্ঠান আয়োজনের অন্যতম ভ‚মিকা পালন করেন রাসেল ইকবাল চৌধুরী, নুর উদ্দিন রুমন, শেখ ফরিদ, এম আনোয়ার হোসেন, নুর উদ্দিন, শিমুল নাথ, নুরের সালাম, বাবলু দে, সরোয়ার উদ্দিন, মুনির হাসান তমাল, আলা উদ্দিন হায়দার রাজু, মফিজুল ইসলাম মিলটন, শাহাদাত হোসেন আরাফাত, আসাদুজ্জামান রিয়াদ, ফেরদৌস হোসাইন, সুজন ভৌমিক, ওমর ফারুক, এডভোকেট শহীদুল ইসলাম, মৃদুল দাশ, রাশেদুল ইসলাম আরিফ, নিয়াজ মোরশেদ, মোশাররফ হোসেন, রেদোয়ান হোসেন ভূঁইয়া, আব্দুর রহিম, নুরুল আবছার নাহিদ, সাইদুল ইসলাম রোমেলসহ আরও অনেকে।
সাবেক শিক্ষার্থীরা বলেন, পুনর্মিলনী অনুষ্ঠানে সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে মেলবন্ধন রচিত হয়। সুখ-দুঃখের স্মৃতি রোমন্থন করার সুযোগ ঘটে। এর মাধ্যমে পরস্পরের মধ্যে ভ্রাতৃত্ব ও সৌহার্দের বন্ধন আরও সুদৃঢ় হয়। পুণর্মিলনী অনুষ্ঠানের ধারা অব্যাহত করার দাবী জানান তারা।
পুণর্মিলনী উদযাপন পরিষদের উপদেষ্টা রাসেল ইকবাল চৌধুরী বলেন, এসএসসি ২০০৪ ব্যাচের এই প্লাটফর্ম মিরসরাইয়ের মানুষের স্বার্থে বিভিন্ন মানবিক কাজ করবে। মানবিক কাজ করার প্রত্যয়ে সবাইকে একই ছাদের নিচে ঐক্যবদ্ধ করার জন্য প্রথমবারের মতো ব্যতিক্রমধর্মী পুণর্মিলনীর আয়োজন করা হয়। পুণর্মিলনীতে অংশগ্রহণকারীরা ঐক্যবদ্ধ থেকে ব্যাচের শিক্ষার্থীদের যেকোন মানবিক কল্যাণে এগিয়ে আসার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)