শিরোনাম:
●   সন্দ্বীপে কোস্ট গার্ড ও সংবাদিকের ওপর হামলা ●   চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর হস্তান্তর ●   কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন ●   ঢাকা-সিলেট মহাসড়কে তৈলবাহী গাড়ির সাথে সিএনজির সংঘর্ষে নিহত-১ ●   ঝালকাঠিতে পানি উঠছে না অধিকাংশ নলকূপে ●   গুইমারায় পরকীয়ার অভিযোগ এলাকাবাসীর ●   বাগেরহাটে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ●   পানছড়িতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন ●   ঈশ্বরগঞ্জে মাদ্রাসা সুপার রেজাউল করিমের দুর্নীতি ●   শ্রেণিকক্ষ থেকে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ●   হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার ●   কাউখালীতে দূর্যোগ ব্যবস্থা কমিটির জরুরী সভা ●   কুষ্টিয়ায় ভূয়া লেঃ কর্ণেল প্রতারক সবুর ও লিমা এখন কারাগারে ●   সন্দ্বীপে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১ম দিনে অনুপস্থিত ২০ ●   সদ্য পাশ হওয়া বাজেটে মানুষের কষ্ট লাঘবের কোন বার্তা নেই ●   ঈশ্বরগঞ্জে পিতাকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ ●   সুতালড়ী মাধ্যমিক বিদ্যালয়ের টিনশেড অবৈধভাবে বিক্রি ●   মাটিরাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় নিহত নারী : নেই কোনো অভিযোগ ●   ৩ নং সতর্ক সংকেত কুমিরা-গুপ্তছড়া নৌরুট জাহাজ চলাচল বন্ধ ●   বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা ●   মোরেলগঞ্জে ডাক্তারদের চিকিৎসা পত্র চেক করে ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা ●   মিরসরাইয়ে জাগ্রত প্রতিভার কার্যকরী পরিষদ গঠিত ●   ঝালকাঠিতে কলেজছাত্রকে কুপিয়ে হত্যা ●   বাগেরহাটে নিখোঁজ জেলে মহিদুল শেখের লাশ উদ্ধার ●   ঈশ্বরগঞ্জে সক্ষমতা বৃদ্ধির লক্ষে পিএফবিটি প্রশিক্ষণ ●   শাস্তির দাবিতে বেনজীর-মতিউর-এর কুশপুত্তুলিকা দাহ ●   ভারতের চন্ডীগড় বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছে রকিবুল ●   সন্দ্বীপ পৌরসভার ৪৯ কোটি টাকার বাজেট ঘোষণা ●   কাপ্তাই থানা পুলিশের অভিযানে গাঁজাসহ এক মহিলা আটক ●   কুষ্টিয়ায় স্বামী ও স্ত্রীর প্রতারণার খপ্পরে এক তরুণী
রাঙামাটি, বুধবার, ৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১ জুলাই ২০২৪
প্রথম পাতা » চট্টগ্রাম » হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার
প্রথম পাতা » চট্টগ্রাম » হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার
৫৫ বার পঠিত
সোমবার ● ১ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার

ছবি : সংবাদ সংক্রান্ত আমির হামজা, রাউজান (চট্টগ্রাম) প্রতিনিধি :: দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী থেকে আরও একটি মৃত মা মাছ উদ্ধার করা হয়েছে। ৩০ জুন রবিবার সকালে হালদা নদীর রাউজান অংশের পশ্চিম গুজরা ইউনিয়নের আজিমের ঘাটে এই মৃত কাতলা মাছটি ভেসে উঠে। এ ব্যাপারে হালদা গবেষক ও চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজের জীববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শফিকুল ইসলাম বলেন, বিগত একসপ্তাহে হালদা নদী থেকে ৫ টি মা মাছ ও ১ টি ডলফিন মৃত অবস্থায় ভেসে ওঠে। সর্বশেষ মৃত কাতলা মাছটি ভেসে ওঠে হালদা নদীর আজিমারঘাটে। যা হালদা নদীর জলজ বাস্তুতন্ত্রের জন্য অশনিসংকেত। বর্তমানে হালদায় মনুষ্যসৃষ্ঠ ধ্বংসাত্মক কর্মকান্ড বেড়েছে যার সরাসরি নেতিবাচক প্রভাব পড়ছে হালদার স্বাস্থ্য ব্যবস্থায়। এসব ধ্বংসাত্মক কর্মকান্ড বন্ধে জরুরি ভিত্তিতে প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করতে হবে বলে তিনি জানান।
এ ব্যাপারে রাউজান উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, রাউজানের আজিমের ঘাট এলাকায় সকালে একটি মৃত মাছ নদীতে ভেসে উঠার পর স্থানীয়রা উদ্ধার করেছে। তবে এখনো মৃত্যুর কারণ সম্পর্কে কোনো তথ্য পাওয়া যায়নি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)