শিরোনাম:
●   সন্দ্বীপ মগধরা ইউপি উপ-নির্বাচনে ৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ●   চুয়েটে শিক্ষকদের টানা আন্দোলনে ক্যাম্পাস অচল ●   মাটিরাঙ্গায় গৃহবধুকে ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার ●   চুয়েটের এসপিই স্টুডেন্ট চ্যাপ্টার পাচ্ছে আন্তর্জাতিক সম্মাননা ●   চট্টগ্রাম থেকে প্রথম নারী হিসেবে এআইপি সম্মাননা পাচ্ছেন সাহেলা আবেদীন ●   রাঙামাটিতে তিন নারী পাচারকারীকে জেল হাজতে প্রেরন ●   কাউখালীতে পাহাড়ের পাশে কয়েকশত পরিবারের ঝুঁকিপুর্ন বসবাস ●   আলীকদমে ছাত্রিকে যৌন হয়রানির অভিযোগে আটক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ●   সন্দ্বীপে কোস্ট গার্ড ও সংবাদিকের ওপর হামলা ●   চুয়েটের শেখ কামাল আইটি বিজনেস ইনকিউবেটর হস্তান্তর ●   কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন ●   ঢাকা-সিলেট মহাসড়কে তৈলবাহী গাড়ির সাথে সিএনজির সংঘর্ষে নিহত-১ ●   ঝালকাঠিতে পানি উঠছে না অধিকাংশ নলকূপে ●   গুইমারায় পরকীয়ার অভিযোগ এলাকাবাসীর ●   বাগেরহাটে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ●   পানছড়িতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্পেইন ●   ঈশ্বরগঞ্জে মাদ্রাসা সুপার রেজাউল করিমের দুর্নীতি ●   শ্রেণিকক্ষ থেকে এক ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার ●   হালদা থেকে আবারও মৃত মা মাছ উদ্ধার ●   কাউখালীতে দূর্যোগ ব্যবস্থা কমিটির জরুরী সভা ●   কুষ্টিয়ায় ভূয়া লেঃ কর্ণেল প্রতারক সবুর ও লিমা এখন কারাগারে ●   সন্দ্বীপে এইচএসসি ও সমমানের পরীক্ষায় ১ম দিনে অনুপস্থিত ২০ ●   সদ্য পাশ হওয়া বাজেটে মানুষের কষ্ট লাঘবের কোন বার্তা নেই ●   ঈশ্বরগঞ্জে পিতাকে হত্যার চেষ্টায় থানায় অভিযোগ ●   সুতালড়ী মাধ্যমিক বিদ্যালয়ের টিনশেড অবৈধভাবে বিক্রি ●   মাটিরাঙ্গায় মোটরসাইকেলের ধাক্কায় নিহত নারী : নেই কোনো অভিযোগ ●   ৩ নং সতর্ক সংকেত কুমিরা-গুপ্তছড়া নৌরুট জাহাজ চলাচল বন্ধ ●   বিরোধী রাজনৈতিক নেতৃবৃন্দ ও বিশিষ্টজনদের মিলন মেলা ●   মোরেলগঞ্জে ডাক্তারদের চিকিৎসা পত্র চেক করে ঔষুধ কোম্পানীর প্রতিনিধিরা ●   মিরসরাইয়ে জাগ্রত প্রতিভার কার্যকরী পরিষদ গঠিত
রাঙামাটি, শুক্রবার, ৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২ জুলাই ২০২৪
প্রথম পাতা » কুষ্টিয়া » কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন
প্রথম পাতা » কুষ্টিয়া » কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন
৪৫ বার পঠিত
মঙ্গলবার ● ২ জুলাই ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কুষ্টিয়া লালন ভক্তের ঘর ভাঙার প্রতিবাদে মানববন্ধন

ছবি : সংবাদ সংক্রান্ত কে এম শাহীন রেজা, কুষ্টিয়া জেলা প্রতিনিধি :: আমাকে যদি স্বামীর কবর থেকে সাপে খায়, বাঘে খায়, তবুও আমি ওই জায়গায় থাকব। মাটির সঙ্গে মিশে যাব। আমাকে কবর দিতে কাউকে আসা লাগবে না, ওই খানেই আমার ঘর করে দেওয়া লাগবে। আমার যেমন ঘর ছিল, তেমন ঘরই করে দেওয়া লাগবে। আমি অন্য কোনোখানে থাকব না। তবু কোথাও যাব না। গত ২ জুলাই মঙ্গলবার দুপুরে কুষ্টিয়ার কুমারখালীর ছেউরিয়ায় লালন আখড়ার সামনে মানববন্ধনে দাঁড়িয়ে এ কথা বলেন লালন–ভক্ত চায়না বেগম। মানববন্ধনে ওই বৃদ্ধা বলেন, অন্যের জমি ও কিছুটা সরকারি জায়গায় আমাকে ঘর করে দিতে চাচ্ছে। কিন্তু কয়দিন পর ওই জায়গা থেকেও আমাকে লাথি দিয়ে বিদায় করে দেবে। আমি আমার স্বামীর মাজারে যেতে পারব না, সাধুসঙ্গ করতে পারব না। আমি সেই জন্যই ওই সিদ্ধান্ত মানতে পারছি না। আমার জায়গায়ই আমি থাকব। প্রায় এক ঘণ্টা মানববন্ধনে দাঁড়িয়ে চায়না বেগম আরও বলেন, সকাল হলে আমি ভিক্ষা করতে যাব। সারা দিন বেড়াব। দিন শেষে স্বামীর ভিটায় রাঁধে (রান্না) খাব। তবু স্বামীর ভিটা ছেড়ে কোথাও যাব না। আমার ঘর যেভাবে ছিল। আপনারা সেভাবেই করে দেন। লালন–ভক্ত চায়না বেগম কুষ্টিয়া সদর উপজেলার টাকিমারা এলাকার মৃত গাজির উদ্দিনের স্ত্রী। গত ২৬ জুন সকালে স্থানীয় ইউপি সদস্য ও মাতব্বররা তাঁর ঘর ভাঙচুর করেন বলে তিনি অভিযোগ করেন। লালন–ভক্তের ঘরবাড়ি ভাঙচুরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফকির আলেক সাঁই। তিনি বলেন, দাঁড়ি রাখলে আর টুপি পরলেই মুসলমান হওয়া যায় না, মানুষ হওয়া যায় না। মানুষ হতে হলে আগে মনুষ্যত্বের অধিকারী হতে হবে। তিনি ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান। গত ২৬ জুন কুষ্টিয়া সদর উপজেলার টাকিমারা গ্রামে চায়না বেগমের ঘর ভেঙে তাকে উচ্ছেদ করেন ওই এলাকার একটি গোষ্ঠী। এ বিষয়ে চায়না বেগম থানায় অভিযোগ জানালে উভয়পক্ষকে নিয়ে মিটিং শেষে প্রশাসনের পক্ষ থেকে তাকে অন্য জায়গা ঘর করে দেওয়ার কথা বলা হয়। তবে সেই সিদ্ধান্ত মেনে নেননি চায়না বেগম। পরে কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়ে স্মারকলিপি জমা দেন চায়না বেগম ও তার সঙ্গীরা। কুষ্টিয়া জেলা প্রশাসক এহেতেশাম রেজা উপস্থিত সাংবাদিকদের বলেন, চায়না বেগমের ভিটেমাটিতে বাড়ি করার ক্ষেত্রে জেলা প্রশাসক হিসেবে আমার যতটুকু সহায়তা করার ক্ষমতা রয়েছে, আমি ততটুকু সহায়তা প্রদান করব।
চায়না বেগমকে হুমকি প্রদানের বিষয়ে জেলা প্রশাসক বলেন, এ বিষয়টি নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সাথে আলোচনা সাপেক্ষে তদন্ত করে ব্যবস্থা নিব।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)