শিরোনাম:
●   মৃত্যুর কাছে হেরে গেলেন রাউজানের মিজান ●   কাউখালী দাখিল মাদরাসা ও শিশু সদনে পবিত্র ঈদ - এ- মিলাদুন্নবী (সাঃ) উদযাপন ●   তাপবিদ্যুৎ কেন্দ্রে তৃতীয় ইউনিটি চালু : উৎপাদন হচ্ছে ২৮৫ মেগাওয়াট ●   বগুড়ায় শহীদ পরিবারদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ●   মিরসরাইয়ের করেরহাটে নদী গর্ভে বিলীন হচ্ছে বসতভিটা ●   কলারোয়ায় সন্ত্রাসী হামলায় সাংবাদিক রাজু সহ আহত-৪ ●   আক্কেলপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠি শিক্ষার্থীরা পেল সাইকেল ও শিক্ষাবৃত্তি ●   বান্দরবানে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদন্ড ●   পদ্মার তীব্র ভাঙনে হুমকির মুখে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়ক ●   কুষ্টিয়ার মাদক সম্রাট ও সন্ত্রাসী রাকিবুলকে গণধোলাই ●   পানছড়িতে ৩ বিজিবির উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ●   বিয়ের একদিন পর সড়ক দুর্ঘটনায় স্বামী হারালেন নববধূ ●   মিরসরাইয়ে সংকেত সংস্থার উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ ●   বঙ্গবন্ধু স্টেডিয়ামে দোকান পরিদর্শনে ক্রীড়া উপদেষ্টা ●   টানা দুই দিনের ভারী বর্ষণে তলিয়ে গেছে কক্সবাজার : পাহাড় ধসে ছয়জনের মৃত্যু ●   ঘোড়াঘাটে জামায়াতে ইসলামীর কর্মী-সুধী সমাবেশ অনুষ্ঠিত ●   বড়পুকুরিয়া তাপবিদ্যুৎ কেন্দ্রে প্রথম ইউনিটি চালু হলেও উৎপাদন কম ●   খাগড়াছড়িতে শ্রমিক কল্যাণ ফেডারেশনের উদ্যোগে শ্রমিক সমাবেশ ●   বিগত বছরগুলোতে শিক্ষার্থীদেরকে গিনিপিগ বানিয়ে শিক্ষা ব্যবস্থা নষ্ট করে দেয়া হয়েছে ●   রাউজানে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ ●   ঈশ্বরগঞ্জে শারদীয় দুর্গাপুজা উপলক্ষ্যে প্রস্তুতিমূলক সভা ●   সিপিএম নেতা সীতারাম ইয়েচুরীর মৃত্যুতে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির গভীর শোক ●   ভারতে পালানোর সময় বিজিবি’র হাতে আটক ফজলে করিম চৌধুরী ●   স্থায়ী ক্যাম্পাসের দাবিতে স্মারকলিপি দিয়েছে রাঙামাটি মেডিকেল কলেজের শিক্ষার্থীরা ●   রাঙামাটিতে সম্মিলিত কন্ঠে জাতীয় সংগীত ●   আমরা সকল অন্যায়ের প্রতিকারের জন্য প্রতিশ্রুতিবদ্ধ : প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস ●   পানছড়িতে ইউপি বিএনপি পরিবারের সাথে মতবিনিময় সভা ●   ঈশ্বরগঞ্জে পিএফজির মতবিনিময় সভা ●   কলেজ ছাত্রকে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগে মানববন্ধন ●   স্থায়ী ক্যাম্পসের দাবিতে মানববন্ধন করেছে রাঙামাটি মেডিকেল কলেজের সাধারন শিক্ষার্থীরা
রাঙামাটি, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৬ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বকেয়া ৭৪ লক্ষ টাকা
প্রথম পাতা » ময়মনসিংহ » ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বকেয়া ৭৪ লক্ষ টাকা
শুক্রবার ● ৬ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বকেয়া ৭৪ লক্ষ টাকা

--- উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি :: ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ পৌরসভার কাছে বিদ্যুৎ বিল বাবদ প্রায় ৭৪ লক্ষ টাকা পাওনা রয়েছে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) ঈশ্বরগঞ্জ অফিস। নিয়মিত বিল পরিশোধ না করায় বিপুল পরিমাণ অর্থ বকেয়া পড়ে আছে পৌরসভার কাছে।
জানা যায়, চলতি বছরের মে মাস পর্যন্ত ঈশ্বরগঞ্জ পৌরসভার পৌর কার্যালয়, পৌরমার্কেট, পানি ব্যবস্থাপনা ও পাবলিক টয়লেটসহ ১৪ টি সংযোগ পর্যালোচনা করে দেখা যায় মোট বিদ্যুৎ বিল বাকি রয়েছে ৭৩ লাখ ৬৮ হাজার ৮শ ৮০ টাকা। ১৪ টি সংযোগের এত টাকা বিল পরিশোধে পৌরসভাকে বার বার তাগাদা দেয় বিদ্যুৎ কর্মকর্তা। কিন্তু বিষয়টি আমলে নেয়নি পৌর কর্তৃপক্ষ।
উল্লেখ্য যে, ১৯৯৭ সালের ৭ অক্টোবর এই পৌরসভার যাত্রা শুরু। শুরু থেকেই মেয়র হিসেবে হাবিবুর রহমান ও পরে সদ্য সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার নির্বাচিত হয়ে পৌর মেয়রের দায়িত্ব পালন করেন। পৌর সভার বিদ্যুৎ বিল বকেয়ার জন্য তাদের দু’জনকেই দায়ি করছেন পৌর এলাকার বাসিন্দারা।
বিপুল পরিমাণ বিদ্যুৎ বিল বকেয়া থাকায় হতবাক পৌর এলাকার বাসিন্দা আল-আমিন বলেন, সাবেক মেয়ররা পৌরকরসহ যাবতীয় পাওনা আদায়ে সক্রিয় হলেও নিজের পাওনা পরিশোধে গাফিলতি।
পৌর মালিকানাধীন মার্কেটের দোকান যারা ভাড়া নিয়ে ব্যবসা করছেন, তারা ক্ষোভ করে বলেন, তারা ঘর ভাড়ার সঙ্গে নিয়মিত বিদ্যুৎ বিলও পরিশোধ করেন। কিন্তু পৌরসভার পক্ষ থেকে পিডিবি অফিসে নিয়মিত বিল পরিশোধ না করায় বিদ্যুৎ বিল বকেয়ার এমন পাহাড় তৈরি হয়েছে।
ঈশ্বরগঞ্জ বিদ্যুৎ বিভাগের সহকারি প্রকৌশলী ইমতিয়াজ মামুন বলেন, বিদ্যুৎ বিল বকেয়ার বিষয়ে তৎকালীন দায়িত্ব প্রাপ্ত মেয়রকে আমরা কয়েক দফা চিঠি দিয়েছি। এরপরও বিল পরিশোধে তারা কোনো উদ্যোগ নেয়নি। তিনি আরো বলেন, ঈশ্বরগঞ্জে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের কাছে সব মিলিয়ে চলতি বছরের মে মাস পর্যন্ত প্রায় ৭৪ লাখ টাকা বকেয়া ঈশ্বরগঞ্জ পৌরসভার।
এবিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ঈশ্বরগঞ্জ পৌর প্রশাসক ইকবাল হোসাইন বলেন, বিদ্যুৎ বিলের বকেয়াটি পৌর সভার সূচনা লগ্ন থেকে। আমি মাত্র দায়িত্ব পেয়েছি। যতটুকু সম্ভব বকেয়া আদায়ের চেষ্টা করবো। আর যারা পৌর মেয়রের দায়িত্ব থেকে এই বকেয়ার পাহাড় গড়ে গেছেন তাদের বিরুদ্ধেও দায়িত্ব অবহেলার জন্য নোটিশ করবো এবং স্থানীয় সরকার মন্ত্রণালয়কে বিষয়টি অবহিত করবো।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)