শিরোনাম:
●   ঘোড়াঘাটে পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৩ জন গ্রেপ্তার ●   রামগড়ে ঘাস কাটতে গিয়ে বজ্রপাতে যুবক নিহত ●   ঈশ্বরগঞ্জে ট্রেনে কাটা পড়ে নারীর মৃত্যু ●   লুণ্ঠিত ৩৯ গরুসহ নবীগঞ্জে ৪ ডাকাত গ্রেফতার ●   কাউখালীতে সমাজ সেবার পক্ষ থেকে ফ্যামিলি কিটস বিতরণ ●   আক্কেলপুরে গার্ডিয়ান লাইফ ইন্স্যুরেন্সের ৬ জনের বিরুদ্ধে গ্রাহকদের মানববন্ধন ●   বগুড়ায় ড. জান্নাতুল ফেরদৌস রুহের মাগফিরাত কামনা ●   সন্দ্বীপ প্রাক্তন প্রধান শিক্ষকের বিদায় সংবর্ধনা ●   ছাদ থেকে হাত-পা বেঁধে ফেলে কলেজ ছাত্রকে হত্যার অভিযোগ ●   আত্রাইয়ে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   আত্রাইয়ে পথশিশু দিবস পালিত ●   বাতিল হলো মিরসরাইয়ের করেরহাট মাদ্রাসা’র নিয়োগ পরীক্ষা ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক অহিংস দিবস পালিত ●   খাগড়াছড়িতে সহিংস ঘটনায় ২টি মামলা : তদন্ত কমিটি গঠন, ১৪৪ ধারা বহাল ●   মোরেলগঞ্জে অনিয়ম-দুর্নীতির অভিযোগে স্বাস্থ্য কর্মকর্তার পদত্যাগের দাবিতে ঝাড়ু মিছিল ●   গণমানুষের ন্যায্য ও যৌক্তিক আন্দোলনে ষড়যন্ত্র খোঁজার দরকার নেই ●   এক দফা দাবিতে নার্সেস কর্মকর্তাদের কর্মবিরতি পালন ●   কাউখালীতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত ●   খাগড়াছড়িতে স্কুল শিক্ষককে পিটিয়ে হত্যা : ১৪৪ ধারা জারি ●   ছোটহরিণায় ১২ বিজিবি’র পক্ষ থেকে স্থানীয়দের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত ●   ঈশ্বরগঞ্জে নৈশপ্রহরীকে হত্যা ●   খাগড়াছড়িতে সাংবাদিকদের সাথে জামায়াতের মতবিনিময় সভা ●   ঘোড়াঘাটে ৩৪ তম আন্তর্জাতিক প্রবীণ দিবস পালিত ●   পাহাড়ে শান্তির দূত মকছুদ আহমদকে রাষ্ট্রীয় পুরস্কারে ভূষিত করার দাবী ●   সাহিত্য বিনোদ উপাধিতে ভূষিত হলেন একুশে পদক প্রাপ্ত ছড়াকার সুকুমার বড়ুয়া ●   রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহার পরিচালনায় নতুন আহবায়ক কমিটি ●   রেলওয়ের ট্রেন পরিচালক আব্দুর রহিমের বিদায়ী সংবর্ধনা ●   খাগড়াছড়িতে পুলিশের অভিযানে গাঁজা উদ্ধার ●   ঘোড়াঘাটে সাংবাদিকদের সাথে জামায়াতে ইসলামীর মতবিনিময় ●   গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের মানববন্ধন
রাঙামাটি, শনিবার, ৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০২৪
প্রথম পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংস ঘটনার তদন্ত শুরু করেছে কমিটি
প্রথম পাতা » খাগড়াছড়ি » খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংস ঘটনার তদন্ত শুরু করেছে কমিটি
রবিবার ● ২৯ সেপ্টেম্বর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংস ঘটনার তদন্ত শুরু করেছে কমিটি

--- খাগড়াছড়ি প্রতিনিধি :: খাগড়াছড়ি ও রাঙামাটিতে সহিংসতার ঘটনায় গঠিত ৭ সদস্যের তদন্ত কমিটি কাজ শুরু করেছে।
রবিবার ২৯ সেপ্টেম্বর সকালে দীঘিনালার লারমা স্কয়ার সরেজমিনে পরিদর্শন করেছেন কমিটির প্রধান চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ নুরুল্লাহ নূরী।

ঘটনাস্থল পরিদর্শনের পাশাপাশি এ সময় ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলেন তিনি।
সহিংসতার পর দুই জেলায় অন্তবর্তী তিন প্রভাবশালী উপদেষ্টা খাগড়াছড়ি ও রাঙামাটি জেলা সফর করে খাগড়াছড়ি বিভিন্ন সমন্বিত এলাকা, বিশিষ্টজনদের সঙ্গে মতবিনিময় সভা করেন।
ঘটনা তদন্তে ২৬ সেপ্টেম্বর ৭ সদস্যের কমিটি গঠন করে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার।
আগামী ১৪ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেবে তদন্ত কমিটি।
মোহাম্মদ নুরুল্লাহ নূরী বলেন, ঘটনার কারণ জানতে প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছি। পাশাপাশি গণমাধ্যমে যে সব ভিডিও প্রচার হয়েছে এবং পত্র-পত্রিকায় যেসব রিপোর্ট ছাপা হয়েছে তা বিশ্লেষণ করা হবে।
এছাড়া যারা আহত বা নিহত হয়েছেন সেই তথ্য ও সংগ্রহ করা হবে। সংঘাতের ফলে কেউ বাস্তুচ্যুত হয়েছেন কি না তাও খতিয়ে দেখা হবে।
এ সময় তদন্ত কমিটির সদস্য অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও অতিরিক্ত পুলিশ সুপার, দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) মো. মামুনুর রশীদ, দীঘিনালা থানার ওসি মো. জাকারিয়া, স্থানীয় জনপ্রতিনিধি, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর খাগড়াছড়িতে ফার্নিচার ব্যাবসায়ী মামুন নামে এক যুবককে পিটিয়ে হত্যা করার ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে দীঘিনালা ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি লারমা স্কয়ারের দিকে যাওয়ার সময় সংঘর্ষের সূত্রপাত হয়। এক পর্যায়ে লারমা স্কয়ারে দোকানপাট ও বসত বাড়িতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে খাগড়াছড়ি জেলা সদর ও রাঙামাটিতে ছড়িয়ে পড়ে। সহিংসতার ঘটনায় খাগড়াছড়িতে ৩জন ও রাঙামাটিতে একজনসহ ৪ জন নিহত হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)