শিরোনাম:
●   গণহত্যায় অভিযুক্ত ও লুটপাটের সকল হোতাদের অনতিবিলম্বে বিচারের আওতায় আনুন ●   চুয়েটে প্লাস্টিক দূষণ রোধে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত ●   আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ ●   নবীগঞ্জে পুলিশের সাড়াশি অভিযানে ৪ আসামি গ্রেফতার ●   নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবীতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি ●   লালন সাঁইয়ের তিরোধান দিবসের ৩ দিনের উৎসব শেষ ●   মিরসরাইয়ে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত-২ ●   পাহাড়ে শান্তির সুবাতাস আনতে হলে সবাইকে সম্মেলিত ভাবে এগিয়ে আসতে হবে : এ কে এম মকছুদ আহমেদ ●   তিন পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তাদের প্রশাসনিক ক্ষমতা দেওয়া হয়েছে ●   নবীগঞ্জে অসহায় যুবতীকে ধর্ষণের চেষ্টা ●   বাজার নিয়ন্ত্রণে এনে মানুষকে স্বস্তি দিন : জননেতা সাইফুল হক ●   কুষ্টিয়াতে তিন দিনব্যাপী লালন মেলা আজ শেষ হল ●   যারা ব্যাংকের টাকা লুট করে পাচার কওে তারা কোনদিন দেশপ্রেমিক হতে পারে না : ধর্ম উপদেষ্টা আ ফ ম খালিদ হোসেন ●   ঈশ্বরগঞ্জে চোরাই মালামালসহ চোর আটক ●   এদেশের মানুষ এখনও গণতন্ত্র বলতে ভোটকেই বোঝে ●   রাউজানে ভিয়েতনামি হলুদ মাল্টার বাম্পার ফলন ●   রাঙামাটি বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা-২০২৪ উদযাপন ●   আত্রাইয়ে ছুরিকাঘাত ও হাসুয়ার কোপে বিএনপি নেতাসহ দুইজন হাসপাতালে ●   শাহরাস্তিতে টিআর প্রকল্প বাস্তবায়ন না করে প্রকল্পের অর্থ তছরুপ ●   ঘোড়াঘাটে মাদ্রাসা শিক্ষার্থীদের ফ্রি রক্তের গ্রূপ নির্ণয় ●   ঈশ্বরগঞ্জে নির্মাণের আগেই রাস্তা ধ্বসে পুকুরে ●   আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের সাথে ৭ মার্চকে গুলিয়ে ফেলার অবকাশ নেই ●   আলীকদমে ওসির বিরুদ্ধে মানববন্ধন ●   ঘোড়াঘাটে অটোরিকশা ও সিএনজির দখলে মহাসড়ক ●   মিরসরাইয়ে সড়ক দুর্ঘটনায় শিশু সহ একই পরিবারের নিহত-৪ ●   আক্কেরপুরে পথ অবরোধ করে ইজিবাইক ছিনতায়ের অভিযোগ ●   ইউনাইটেড নেচার ইন্টারন্যাশনাল পিস বাংলাদেশ শাখা প্রথম বার্ষিকী উদযাপন ●   ঈশ্বরগঞ্জে বিশ্ব হাত ধোয়া দিবস পালিত ●   স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস কমায় উচ্চ রক্তচাপ ঝুঁকি ●   ঘোড়াঘাটে শিক্ষার্থীদের জন্য ক্যারিয়ার কাউন্সিলিং অনুষ্ঠিত
রাঙামাটি, মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২১ অক্টোবর ২০২৪
প্রথম পাতা » নওগাঁ » আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ
প্রথম পাতা » নওগাঁ » আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ
সোমবার ● ২১ অক্টোবর ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আত্রাই-নাটোর আঞ্চলিক মহাসড়ক যেন মরণ ফাঁদ

--- নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: আত্রাই-নওগাঁ-নাটোর আঞ্চলিক মহাসড়কের পাশ্বেবর্তী রাণীনগর উপজেলা থেকে আত্রাই হয়ে নাটোর পর্যন্ত সড়কটি প্রসস্ত না হওয়ায় ঘটছে একের পর এক দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় প্রাণহানিও ঘটছে প্রতিনিয়ত। ফলে সড়কটি প্রসস্ত করা অতীব জরুরী বলে মনে করছেন উপজেলার সচেতন মহল।

তথ্যঅনুসন্ধানে জানাযায়, গত আওয়ামী লীগ সরকারের মাঝামাঝি সময় এলাকাবাসীর যোগাযোগের উন্নয়নের জন্য আঞ্চলিক এ মহাসড়কটি নির্মাণ করা হয়। এ সড়ক নির্মাণ হওয়ার ফলে নওগাঁর রাণীনগর, আত্রাই, রাজশাহীর বাগমারা, নাটোরের সিংড়া, নলডাঙ্গাসহ বিস্তীর্ণ এলাকার জনসাধারণের যোগাযোগের এক নতুন দিগন্ত উন্মোচিত হয়। এদিকে এ সড়কের নওগাঁ থেকে রাণীনগর পর্যন্ত ৮ কিলোমিটার সড়ক ৩৪ ফুট প্রসস্ত করা হলেও রাণীনগর থেকে নলডাঙ্গা পর্যন্ত প্রায় ২৫ কিলোমিটার সড়ক মাত্র ১৮ ফুট প্রসস্ত রয়েছে। আঞ্চলিক এ মহাসড়ক দিয়ে প্রতিদিন বাস, ট্রাক, ঢাকাগামী কোচসহ বিভিন্ন যানবাহন চলাচল করে থাকে। রাণীনগর থেকে নলডাঙ্গা পর্যন্ত সড়কটি প্রসস্ত কম হওয়ায় প্রতিনিয়ত ঘটছে একের পর এক দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় অনেকের প্রাণহানিও ঘটেছে। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট এলাকাবাসীর দাবি রাণীনগর থেকে নলডাঙ্গা পর্যন্ত নওগাঁ থেকে রাণীনগরের মত প্রসস্ত করা হোক।

এদিকে নলডাঙ্গা থেকে নাটোর পর্যন্ত এ সড়কটি যথেষ্ট আঁকাবাঁকা। নওগাঁ থেকে নলডাঙ্গা পর্যন্ত আঞ্চলিক এ মহাসড়কটি সোজা হলেও নলডাঙ্গা থেকে নাটোর পর্যন্ত মাত্র ১২ কিলোমিটার সড়কটি বিভিন্ন গ্রামের মধ্যদিয়ে আঁকাবাঁকা হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। এলাকাবাসীর দাবি নলডাঙ্গা থেকে নাটোর পর্যন্ত রেল লাইনের পাশ দিয়ে এ সড়কটি সোজা নির্মাণ করা হোক।

আত্রাইয়ের স্থানীয় যুবদল নেতা নাসির উদ্দিন (চঞ্চল) বলেন, এ সড়কটি বিগত বিএনপির আমলেই শুরু করা হয়েছিল। সড়কটি প্রসস্ত কম হওয়ায় আমাদের যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হয়। অনেক সময় কোন যানবাহনকে সাইড দিতে গিয়ে আরেক যানবাহন খাদে পড়ে যায়। এতে অনেক সময় হতাহতের ঘটনাও ঘটে।

আত্রাই-নাটোর রুটের সিএনজি চালক রায়হান আলী বলেন, নলডাঙ্গা থেকে নাটোর পর্যন্ত সড়কটি আঁকাবাঁকা হওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে আমরা যানবাহন চালাই। সেখানেও অনেক সময় দুর্ঘটনাও ঘটে।

এ ব্যাপারে নওগাঁ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রাশেদুল হক বলেন, নওগাঁ থেকে রাণীনগর পর্যন্ত একটি পৃথক প্রকল্প আর রাণীনগর থেকে নলডাঙ্গা পর্যন্ত আরেকটি প্রকল্প। এ ছাড়াও নলডাঙ্গা থেকে নাটোর পর্যন্ত সড়কটি রেল লাইনের পাশ দিয়ে সোজা নির্মাণ করা প্রয়োজন। উর্ধতন কর্তৃপক্ষের নির্দেশনা পেলে সড়কটি প্রসস্ত করার প্রকল্প প্রস্তুত করা যাবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)